জমি মাফিয়া অনিল ঘোষ

জমি মাফিয়া অনিল ঘোষ

Wednesday, August 10, 2016

জমি মাফিয়া অনিল ঘোষ , জাননগর




জাননগর গ্রামের সবচেয়ে ঘৃণ্য ব্যক্তির নাম অনিল ঘোষ পিতার নাম ডোমন ঘোষ তার দুই ছেলে মণিন্দ্র ঘোষ আর অনিল ঘোষ । ডোমন ঘোষ ছিল এক গরুর রাখাল ।মনিন্দ্র কুষ্ঠ রোগে আক্রান্ত হয়ে মারা গেছে ৩৫ আগে । আর সেই নামে ২০১৬ জমি কিভাবে হস্তান্তরিত আমি বুঝতে পারছি না ,এই মাফিয়ার হাত কত দূর প্রসারিত আর এর সঙ্গে কারা আছে ? তাই এর চরিত্র তুলে ধরতে চাই ।

এই গ্রামে সুরেন্দ্রনাথ ঝা বসবাস করতেন । তিনি নুরপুরের জমিদার দের জাননগর গ্রামের ও অনান্য কাজে তাকে রতুয়ায় আসতে হত । তাই তিনি জাননগর গ্রামে বসবাস করার সিদ্ধান্ত নেন ।

পাঠান জমিদার দের কাছ থেকে কেনেন এই ভূখণ্ড 
মৌজা জাননগর ব্লক রতুয়া ১ জেলা মালদহ  দাগ নম্বর ৭০৫ 


জাননগর গ্রামে সুরেন্দ্রনাথ তার মত করে তার বসত  বাটী  সাজিয়ে ছিলেন , ছিল বিভিন্ন জাতের ও স্বাদের আম ,জাম , পেয়ারা , কাঁটাল , আমরা , বিভিন্ন স্বাদের লেবু গাছ ,বেদনা গাছ ।
তার মাঝে এক মাত্র টিনের বাড়ি যা মৈথিলী ঢঙ্গে তৈরি , ,একটি বৈঠক খানা , শোবার দুটি ঘর , লম্বা বারান্দা , ,প্রচুর গরু চাকর বাকর ।



আমার জীবনে ও আমার পরিবার কে তার অগাধ স্থাবর ও অস্থাবর সম্পত্তি  শেষ করে দেবার পিছনে আমার মায়ের হাত আছে । তার মরার ২৫ বছর আমি এর ব্যাখা খুজে পাইনি । 
আর এই চক্রান্তে অংশিদার এই জমি মাফিয়া অনিল ঘোষ আর ভাগু ঘোষ যারা চক্রান্ত করে এক অসহায় বৃদ্ধ মহিলার সমস্ত সম্পত্তি কেড়ে নিয়েছে ।
এই জমি মাফিয়া অনিল ঘোষ ।


আজ আমার নামে কিছু জমি পরে ছিল বর্তমানে সেই জমি জোর করে দখল করে রেখেছে । 

No comments:

Post a Comment