জমি মাফিয়া অনিল ঘোষ

জমি মাফিয়া অনিল ঘোষ

Friday, August 12, 2016

জন্ম ভিটে কেড়ে নেবার কাহিনী



মালদহ জেলার রতুয়া থানার জাননগরে আমার জন্ম । সমপ্ন পরিবারে আমার জন্ম । আমার বাবা নুরপুরের পাঠান জমিদার দের জমি ও জমিদারী দেখা শুনার প্রয়োজনে জাননগর গ্রামে বসবাস শুরু করেন । খাঁ সাহেব তাকে এক একর সাতাশ শতক জমি দেন । পরবর্তী সময়ে সুরেন্দ্রনাথ ও দয়ানাথ এর মধ্যে দুই ভাগ হয় ।

 দাগ নাম্বার ৭০৫ 
মৌজা ঃ জাননগর ব্লক রতুয়া জেলা মালদহ 
জমির পরিমাণ এক একর সাতাশ শতক 
আর এই জমির মালিক 
সুরেন্দ্রনাথ ঝা 
জাননগর রতুয়া মালদহ 
১৯৭৩ আমার বাবা সুরেন্দ্রনাথ ঝা মারা যাবার পর আমাকে বাইরে চলে যাবার পর আমার মা একা ছিলেন তার স্বামী ভিটে তে । আমি তাকে আমার কাছে নিয়ে এলেও থাকতে চাইতো না । তবে ঐ গ্রামের কয়েক ব্যক্তির মদত ছিল তাকে আমার কাছে না থাকে যাতে তার সম্পত্তি লুটে পুঁটে খেতে পারে তাই তাকে কু মন্ত্রণা দিত তার ফলে আমার সাথে মা যোগাযোগ রাখা বন্ধ করে দিলেন । ১৯৮০ সালে একবার ছোট্ট ছেলে কে নিয়ে গিয়েছিলাম তখন মায়ের নির্দেশে কিছু লোক হামলা করেছিল এই অনিল ঘোষের   নেতৃত্বে । সেই থেকে আমার জাননগর গ্রামের সাথে আমার যোগাযোগ বন্ধ হয়ে যায় ।অথচ এই ভুমি আমার স্বপ্নের ভুমি জন্ম ভুমি । আর স্বপ্নের ভুমিতে সেই সুযোগে থাবা বসিয়েছে এক জমি মাফিয়া অনিল ঘোষ । আর এই ভুমি সুরেন্দ্রনাথের সাধনার  ভুমি । যেখানে নিত্য চণ্ডী ও গীতা পাঠ করতেন ।


এই পরিবার কে তছনছ করে সর্বস্ব লুঠ করেছে । জাল দলিল তৈরি করে জমি গুলি দখল করেছে । এই জমি মাফিয়া 







No comments:

Post a Comment